Advertisement

টঙ্গীতে দারুর রহমান ইসলামিয়া মাদ্রাসায় কোরআন সবক প্রদান ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

কালিমুল্লাহ ইকবাল, টঙ্গী, গাজীপুর : পবিত্র আল কুরআনের জ্ঞান মহামূল্যবান সম্পদ। কোরআনের জ্ঞান ও তার তিলাওয়াতের তাওফিক আল্লাহর অনন্য নিয়ামত। কোরআন তিলাওয়াতকারীরা আল্লাহর পরিজন এবং তাঁর বিশেষ বান্দা।

গাজীপুর মহানগরের ৪৪ নং ওয়ার্ড গোপালপুর এলাকায় দারুর রহমান ইসলামিয়া মাদ্রাসায় ১৩ জুলাই শনিবার সকাল ১১ টায় কোরআন সবক প্রদান ও দোয়া মাহফিলের আয়োজন করেছে।

মাদরাসার প্রতিষ্ঠাতা মুফতি আব্দুর রহমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন টঙ্গী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কালিমুল্লাহ ইকবাল, টঙ্গী পূর্ব থানা যুবলীগ নেতা মোহাম্মদ নাজমুল হুদা, ইসলামী ব্যাংক কর্মকর্তা মো. আব্দুল বাছির।

আলোচনা সভায় বক্তারা বলেন, কোরআন সর্বশেষ ঐশী গ্রন্থ। আল্লাহ কোরআনকে কিয়ামত পর্যন্ত আগত মানুষের জন্য মনোনীত করেছেন এবং পৃথিবীর শেষদিন পর্যন্ত রক্ষার অঙ্গীকার করেছেন। মুসলিম সমাজ ও রাষ্ট্রে কুরআনের ধারক বাহকদের বিশেষ মর্যাদা রয়েছে।

হাফেজরা সর্বশ্রেষ্ঠ বাণী কোরআনের ধারক। শিক্ষকসহ এ প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে যাওয়ার সাথে যারা জড়িত তাঁদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন অতিথিরা।

সবক প্রদান অনুষ্ঠান শেষে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ সকলের জন্য দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ক্বারী মাওলানা আমির হোসেন।

কোরআন সবক অনুষ্ঠানে মাদ্রাসার শিক্ষার্থী মো. জুনায়েদ হোসেন, মো. রিফাত হোসেন, মোছা. রুমানা আক্তার, মোছা. হাবিবা আক্তার, মোছা. মারিয়া আক্তারকে পবিত্র কোরআনের সবক প্রদান করা হয়।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *