Advertisement

বিআরটিসি পাবলিক স্কুল, গাজীপুর এর নবনির্মিত ভবন এর শুভ উদ্বোধন

এস এম ইকবাল হোসেন, সম্পাদক  : অদ্য ২৮ সেপ্টেম্বর গাজীপুর মহানগরের বিআরটিসি কার্যালয়ে অবস্থিত বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন পাবলিক স্কুল এর নবনির্মিত ভবন ও প্রধান ফটক এর শুভ উদ্বোধন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআরটিসি (গ্রেড-১) এর চেয়ারম্যান মো. তাজুল ইসলাম। তিনি তার বক্তব্যে বলেন, আমি বিআরটিসির সর্বক্ষেত্রে দূর্নীতিকে শতভাগ নির্মূল করতে না পারলেও শূন্যের কাছাকাছি পর্যায়ে নিয়ে এসেছি। আমার এই প্রচেষ্টা অব্যাহত থাকবে। বৈষম্য বিরোধী ছাত্র জনতার দাবি পূরণে আমি আগেও সোচ্চার ছিলাম, ভবিষ্যতেও এই ধারা অব্যাহত রাখার আপ্রাণ চেষ্টা করব, ইনশাআল্লাহ।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিআরটিসি (আইসিডব্লিউএস ও ট্রেনিং) এর জিএম ও বাংলাদেশ সড়ক পরিবহন পাবলিক স্কুল, গাজীপুর এর সভাপতি প্রকৌশলী ফাতেমা বেগম।

সার্বিক তত্ত্বাবধানে থেকে উদ্ভোধনী বক্তব্য রাখেন অত্র স্কুল এর প্রধান শিক্ষক এস. এম ফয়জুল হক।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর মহানগর প্রেসক্লাবের সভাপতি ও এবি পার্টি গাজীপুর জেলা ও মহানগর এর সদস্য সচিব সাংবাদিক এম. আমজাদ খান।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন বিআরটিসি কেন্দ্রীয় প্রশিক্ষণ ইনস্টিটিউট, গাজীপুর এর ম্যানেজার (ট্রেনিং) প্রকৌশলী মুহাম্মদ মশিউজ্জামান ও ম্যানেজার (ডিপো) রাকিবুল ইসলাম শুভ।

কাপাসিয়ায় সাংবাদিক নেতা মিজানুর রহমানের এবি পার্টিতে যোগদান

বিশেষ প্রতিনিধি, কাপাসিয়া, গাজীপুর : গতকাল শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে গাজীপুরের কাপাসিয়া উপজেলার সিংহশ্রী ইউনিয়নের কৃতি সন্তান সাংবাদিক মো. মিজানুর রহমান আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি) তে যোগদান করেন। তিনি এবি পার্টির কার্যক্রম দেখে উদ্বুদ্ধ হয়ে এই পার্টিতে যোগদান করেন।

এসময় উপস্থিত ছিলেন এবি পার্টির কেন্দ্রীয় কমিটির সহকারী সদস্য সচিব ও জাতীয় নির্বাহী কমিটি সদস্য এবং এবি পার্টি গাজীপুর জেলা ও মহানগর এর সদস্য সচিব এম. আমজাদ খান, গাজীপুর জেলা ও মহানগর এর সিনিয়র যুগ্ম আহ্বায়ক এস এম ইকবাল হোসেন, এবি পার্টি গাজীপুর মহানগর এর বাসন থানার সদস্য সচিব সাংবাদিক মো. মমিন মিয়া ও কাপাসিয়া উপজেলার সমন্বয়ক আলী আকবর মাস্টার।

এসময় সদ্য যোগদানকৃত নেতা মিজানুর রহমান বলেন, আমি এবি পার্টিতে আন্তরিকভাবে কাজ করতে সচেষ্ট থাকব এবং কাপাসিয়া উপজেলার একটি শক্তিশালী কমিটি গঠন করে এবি পার্টির কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাব।

কাপাসিয়ায় ব্রিগে. জেনা. (অব.) আ.স.ম হান্নান শাহ’র ৮ম মৃতবার্ষিকী উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত

এম. আমজাদ খান : গাজীপুরের কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ২৭ সেপ্টেম্বর বিকেলে বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য, ১১/১ এর প্রতিবাদী কন্ঠস্বর, সাবেক মন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আ.স.ম হান্নান শাহ’র ৮ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত হয়।

স্মরণসভায় গাজীপুর জেলা বিএনপি’র সভাপতি ফজলুল হক মিলনের সভাপতিত্বে জেলা বিএনপি’র সাধারন সম্পাদক শাহ রিয়াজুল হান্নানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি’র সাধারণ সম্পাদক মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বক্তব্যে তিনি বলেন, ব্রিগে. জেনারেল আসম হান্নান শাহ আজীবন গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম করেছেন, শেখ হাছিনা সরকার ধরেনিয়েছিল আজীবন ক্ষমতায় থাকবে। এজন্য তারা দুর্নীতি করে টাকার পাহাড় গড়েছে। আজকে পত্রিকা খুললে শুধু তাদের দুর্নীতির চিত্র। হাছিনা বললো, সে পালায়না। আজ কে হেলিকপ্টার দিয়ে পালিয়েছে? হান্নান শাহ বিএনপি’র সকল দুর্দিনে বেগম খালেদা জিয়ার পাশে ছিল। আজ হাসিনা পালিয়ে গেলেও আওয়ামীলীগের কুচক্রী মহলরা ষড়যন্ত্রে লিপ্ত, তাদের বেপারে শতর্ক থাকতে হবে। আজ অন্তর্বর্তীকালীন সরকারের প্রধানের কাজ হলো একটি সুষ্ঠু নির্বাচনের আয়োজন করা। আমি পরিস্কার করে বলতে চাই, সকল রাজনৈতিক মামলা প্রত্যাহার করা হউক। তিনি আরো বলেন, সংস্কার করে নির্বাচনের ব্যাবস্থা করলেই দেশের মঙ্গল, দেশের মানুষের মঙ্গল।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি’র কেন্দ্রীয় নেতা এম এ কাইয়ুম, বিএনপির সমাজ কল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন, বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটু, বিএনপি’র বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, হুমায়ুন কবির খান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য রফিকুল ইসলাম বাচ্চু, কালিয়াকৈর পৌরসভা মেয়র মো. মজিবুর রহমান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ওমর ফারুক সাফিন, জামায়াতে ইসলামীর জেলা নায়েবে আমীর মাও. সেফাউল হক, গাজীপুর মহানগর বিএনপি সভাপতি শওকত হোসেন সরকার ও কাপাসিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বীর মুক্তিযুদ্ধা খন্দকার আজিজুর রহমান পেরা।

এছাড়া আরো উপস্থিত ছিলেন রাকিব উদ্দীন সরকার পাপ্পু, মমতাজ উদ্দীন রেনুসহ স্থানীয় নেতৃবৃন্দ।
আ.স.ম হান্নান শাহ ১৯৪১ সালের ১১ অক্টোবর গাজীপুরের কাপাসিয়ার ঘাগটিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা ফকির আব্দুল মান্নান ছিলেন পাকিস্তান সরকারের খাদ্যমন্ত্রী। তার ছোট ভাই শাহ আবু নাঈম মমিনুর রহমান সুপ্রিম কোর্টের আপিল বিভাগের জেষ্ঠ বিচারপতি। হান্নান শাহ ১৯৬২ সালে পাকিস্তান সেনাবাহিনীতে যোগদান করেন, মুক্তি যুদ্ধের সময় তিনি পাকিস্তান কারাগারে বন্দি ছিলেন। ১৯৭৩ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেন। তিনি ১৯৮৩ সালে বিএনপিতে যোগদান করেন। ২০০৯ সালে বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য নির্বাচিত হন।

১৯৯১ সালে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন ও পাটমন্ত্রী হন। ২০১৬ সালে ৬ সেপ্টেম্বর একটি গায়েবি মামলায় হাজিরা দিতে ঢাকার ডিওএইচএসের বাসা থেকে বের হওয়ার সময় হার্ট অ্যাটাকে আক্রান্ত হলে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার উন্নতি না হওয়ায় ১১ সেপ্টেম্বর তাকে সিঙ্গাপুর নিয়ে যাওয়া হয়। ২৭ সেপ্টেম্বর চিকিৎসাধীন অবস্থায় সিঙ্গাপুরে রেফেলস হার্ট সেন্টারে ৭৪ বছর বয়সে তিনি মারা যান।