Advertisement

গণঅভ্যুত্থানকে নস্যাৎ করতে মুক্তিযুদ্ধ, জাতীয় সংগীত ও জাতীয় পতাকা নিয়ে নেতিবাচক মন্তব্যের তীব্র নিন্দা এবং প্রতিবাদ

বিশেষ প্রতিনিধি, নারায়নগঞ্জ : ছাত্র জনতার গণঅভ্যুত্থানের ১ মাস পূর্তি উপলক্ষ্যে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার পক্ষ থেকে আজ ৫ আগষ্ট ‘২৪ বৃহস্পতিবার বিকেল ৫ টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার আহবায়ক সাইফুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক ছাত্রনেতা সুলতানা আক্তার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক নাসিমা সরদার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাবেক সাধারণ সম্পাদক ফয়সাল আহম্মেদ রাতুল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সংগঠক তাহসান ইসলাম, নিরব, জিসান, স্বপ্ন ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত শ্রমিক জুম্মান প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, ছাত্র জনতার গণঅভ্যুত্থানের চেতনা আমাদের জাগিয়ে রাখতে হবে। স্বৈরাচার শেখ হাসিনার ফ্যাসিস্ট সরকার ক্ষমতাচ্যুত হলেও এখনো ফ্যাসিবাদী ব্যবস্থার পরিবর্তন হয়নি। গণঅভ্যুত্থানে হত্যাকান্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। নিহত ও আহতদের ক্ষতিপূরণের ব্যবস্থা করতে হবে। জনতার গণঅভ্যুত্থানকে নস্যাৎ করার জন্য নানা রকম ষড়যন্ত্র চলছে। আমাদের মুক্তিযুদ্ধ, জাতীয় সংগীত, জাতীয় পতাকা নিয়ে নেতিবাচক মন্তব্য করা হচ্ছে যা কোনভাবেই মেনে নেয়া যায় না। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীদের ‘২৪ এর পরাজিত শক্তি, ‘৯০ এর পরাজিত শক্তি ও ‘৭১ এর স্বাধীনতা বিরোধী পরাজিত শক্তির বিরুদ্ধে রাজপথে সোচ্চার থাকতে হবে। মুক্তিযুদ্ধ স্বাধীনতা, সার্বভৌমত্বের বিরুদ্ধে কোন ষড়যন্ত্র সহ্য করা হবে না।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *