Advertisement

রাঙামাটিতে জামায়াত-শিবির কর্মীদের মিডিয়া বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

আলমগীর মানিক, রাঙামাটি : রাঙামাটিতে প্রথমবারের মতো জামায়াত-শিবিরের বাছাইকৃত কর্মীদের গণমাধ্যম বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচীর আয়োজন করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী রাঙামাটি জেলা শাখা। সাংগঠনিকভাবে দলীয় কর্মীদের নাগরিক সাংবাদিকতা বিষয়ে আগ্রহী ও দক্ষ করে গড়ে তুলতে এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জামায়াত নেতৃবৃন্দ জানিয়েছেন।

শনিবার দুপুরে রাঙামাটির বনরূপায় জামায়াতের কার্যালয়ের হলরুমে মিডিয়াকর্মী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা জামায়াতের আমীর অধ্যাপক আব্দুল আলীম। এতে অন্যান্যের মধ্যে জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা জাহাঙ্গীর আলম, সহ-সেক্রেটারি মনসুরুল হক, প্রচার সেক্রেটারি এড. হারুনুর রশিদসহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উক্ত কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক সংগ্রাম পত্রিকার স্টাফ রিপোর্টার আনোয়ার আল হক, প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও এসএ টিভির জেলা প্রতিনিধি মোহাম্মদ সোলায়মান, দৈনিক মানবজমিন, এশিয়ান টিভির রাঙামাটি প্রতিনিধি ও সিএইচটি টাইমস টোয়েন্টি ফোর ডটকমের নির্বাহী সম্পাদক আলমগীর মানিক।

কর্মশালায় রাঙামাটির সরকারী কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কৃষি ডিপ্লোমা ইন্সটিটিউট, পৌর এলাকা, সদর উপজেলাসহ কাপ্তাই, লংগদু, নানিয়ারচর, রাজস্থলী, চন্দ্রঘোনাসহ জেলার বিভিন্ন প্রান্ত থেকে জামায়াত ও শিবিরের বাছাইকৃত ৩০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

জামায়াত নেতৃবৃন্দ জানিয়েছেন, এই কর্মশালার মাধ্যমে তাদের নেতাকর্মীদের দক্ষ করে গড়ে তোলা হবে যাতে ভবিষ্যতে এই প্রশিক্ষণার্থীরা সংগঠনের প্রচার সেলকে আরো শক্তিশালী করতে পারে এবং সাংগঠনিক কার্যক্রম মিডিয়ায় তুলে ধরতে পারে।

এছাড়াও প্রত্যেকের এলাকার সফলতার গল্প এবং দূর্ভোগের চিত্র দেশ তথা সারাবিশ্বে তুলে ধরতে অগ্রণী ভূমিকা পালন করতে পারবেন। জামায়াত-শিবিরের এই মিডিয়া প্রশিক্ষণার্থীরাই আগামীতে নিপীড়িত মানুষের কণ্ঠস্বর হয়ে উঠবে বলেও মন্তব্য করেছেন রাঙামাটির জামায়াত নেতৃবৃন্দ।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *