Advertisement

গাজীপুরে গার্মেন্টস কারখানায় নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে কারখানার মালিক, শ্রমিক ও এলাকাবাসীর যৌথ উদ্যোগে মানববন্ধন

এম আমজাদ খান : ৫ সেপ্টেম্বর সকালে গাজীপুর মহানগরর ৩৪নং ওয়ার্ডের ডেগেরচালা রোডের মহাসড়কের মাথায় গার্মেন্টস কারখানায় ভাঙচুর ও মহাসড়ক অবরোধের প্রতিবাদে মালিক, শ্রমিক ও এলাকাবাসীর যৌথ উদ্যোগে শান্তিপূর্ণ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় সেনাবাহিনীর টহলরত টীম, পুলিশ ও সাংবাদিকদের পক্ষ থেকে মানববন্ধনে অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানানো হয়।

শান্তিপূর্ণ মানববন্ধন অনুষ্ঠানে স্থানীয়দের পক্ষ থেকে হাজী এমএ হামিদ বলেন, কিছু কুচক্রীমহল ড. ইউনূসের সরকারকে বেকায়দা ফেলার জন্য শান্তিপূর্ণ গার্মেন্টস সেক্টরকে অশান্ত করার জন্য শ্রমিকদের নামে বহিরাগত শ্রমিক ও বাকশালের দোসরদের দিয়ে এই অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করছে। আজ ছাত্র, জনতা, মালিক, শ্রমিক ও এলাকাবাসী ঐক্যবদ্ধ হয়েছে। এই পরিস্থিতি থেকে পরিত্রাণের একমাত্র উপায় তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলা। তারই অংশ হিসেবে আজকে শান্তিপূর্ণ কর্মসূচি পালিত হয়েছে।

সেপাল গ্রুপের সিনিয়র অফিসার এইচ আর এডমিন মশিউর রহমান বলেন, আজ আমরা মালিক, শ্রমিক ও এলাকাবাসী ঐক্যবদ্ধ হয়েছি। কোন কুচক্রী মহলের ফাঁদে আমরা পা দিব না, আমরা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার প্রতিশ্রুতি নিয়ে আপনাদের সকল মহলের সহযোগিতা কামনা করছি।

এসময় উপস্থিত ছিলেন কারখানার নেতৃবৃন্দের মধ্যে সেপাল গ্রুপের সিনিয়র এইচ আর এডমিন এরশাদুল আলম, বিকেসির ডিরেক্টর গোলাম কিবরিয়া, সিনিয়র ম্যানেজার এডমিন শিব্বির আহমেদ ও নজরুল ইসলাম, দ্বীপ নিটের মুসাব্বির হোসেন মীর, ইন্ডোসোর সোয়েটার লি. এর ম্যানেজার এডমিন শফিকুল ইসলাম, ফিন বাংলার এইচ আর এডমিন শাহিনুর রহমান শাহিন প্রমুখ।

স্থানীয়দের মাঝে উপস্থিত ছিলেন মোকলেছুর রহমান, শাহজাহান সরকার, হাজী কফিল উদ্দিন ও ওসমান খানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *