Advertisement

রাঙামাটিতে পুলিশের বিক্ষোভ-কর্মবিরতি “দূর্নীতিবাজ কর্মকর্তারা পুলিশ সদস্যদের জাতীয় শত্রুতে পরিণত করেছে”

আলমগীর মানিক, রাঙামাটি : দূর্নীতিবাজ পুলিশ কর্মকর্তাদের অবৈধ সম্পদ জব্দ করে রাষ্ট্রের সাধারণ জনগণ ও পুলিশ সদস্যদের কল্যাণে ব্যয় করার দাবিসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে কয়েকশো পুলিশ সদস্য।

১১ দফা দাবিতে বাংলাদেশ পুলিশের বৈষম্য বিরোধী কেন্দ্রীয় সমন্বয় কমিটির ডাকা কর্মবিরতির অংশ হিসেবে বৃহস্পতিবার সন্ধ্যায় রাঙামাটিতেও কর্মবিরতি পালনকারি পুলিশ কর্মকর্তা ও সদস্যরা এসব দাবি জানিয়েছেন।

 রাঙামাটির সুখী নীলগঞ্জের পুলিশ লাইনে দাবি আদায় ও কর্মবিরতির সমর্থনে এই কর্মসূচি পালন করে পুলিশ সদস্যরা।
বিক্ষোভ ও কর্মবিরতির এই কর্মসূচিতে উপস্থিত পুলিশ সদস্যরা বিগত ১৫ বছরে অধস্তন কর্মকর্তাদের সঙ্গে বিসিএস পুলিশ অফিসারদের বিভিন্ন অন্যায়য়ের কথা তুলে ধরে তাদের শাস্তির দাবি করেন।
নিজেদের সহকর্মী পুলিশ সদস্যগণসহ আন্দোলনে নৃশংসভাবে হত্যার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তি নিশ্চিত করার পাশাপাশি নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ প্রদানের দাবিসহ একই সঙ্গে পুলিশ সদস্যদের জীবনের নিরাপত্তার দাবি জানিয়ে তারা বলেন, ১১ দফা পুরন না হওয়া পর্যন্ত কর্মে ফিরবেন না তারা।
এদিকে, বিক্ষোভ সমাবেশে আন্দোলনকারি পুলিশ সদস্যরা জানান, সারাদেশেই উদ্বর্তন পুলিশ কর্মকর্তারা যখন প্রাণভয়ে তাদের সহকর্মীদের রেখে পালিয়ে যাচ্ছিলো; এমনই সময়ে রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ সারারাত ঘুম নাগিয়ে রাঙামাটির পুলিশ লাইন্সে গিয়ে নিজ সহকর্মীদের পাশে অবস্থান করেছেন। একজন দায়িত্বশীল পুলিশ সুপারের এমন সাহসি পদক্ষেপের ফলে রাঙামাটিতে পুলিশের মধ্যে কোনো ধরনের বিশৃঙ্খলা পরিস্থিতির সৃষ্টি হয়নি।
Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *