Advertisement

বাগেরহাটে মাকছুদ এর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ফাঁসির দাবিতে মানববন্ধন

বাগেরহাট প্রতিনিধিঃ

বাগেরহাটে জামায়েত নেতা ও ইমাম শহীদ ক্বারী মাকছুদুর রহমানের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরে ক্বারী মাকসুদ স্মৃতি ফাউন্ডেশনের আয়োজনে বাগেরহাট সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের বাখরগঞ্জ বাজার সংলগ্ন রাস্তায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় স্থানীয় নওশের শেখ, শহীদ কারী মাকছুদের ছেলে নাজমুল শেখ, ব্যবসায়ী আলফাজ শেখ, আবুল কালাম, লুৎফর রহমান ঠান্ডা, সাইদুল ইসলাম, শিমুল তরফদার, ফরিদ ফকির, শেখ রবিউল ইসলাম, জনি শেখ, মোবাশ্বের শেখ, মোহাম্মদ আলিমুজ্জামান, আনারুল ইসলাম সহ সহস্রাধিক এলাকাবাসী এ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

এর আগে ২০১৩ সালে জামায়েত নেতা কারী মাকছুদুর রহমানকে মসজিদ থেকে ডেকে নিয়ে প্রকাশ্যে দিবালাকে বাকরগঞ্জ বাজারে তার হা ,পা ও রগ কেটে নির্মম ভাবে হত্যা করে আওয়ামী লীগের শীর্ষ সন্ত্রাসী সুমন বাহিনী ও তার সহযোগী আফজাল, সুজন, সাথী লিটু, নজু, সোহেল ও তার সহযোগীরা।

এ সময় হত্যার সাথে যারা যারা সংশ্লিষ্ট প্রত্যেকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন বক্তারা।

গাছায় গলার ও মাথায় আঘাত করে অপহরণের চেষ্ঠা

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুর মহানগরে গাছা থানা এলাকার অবস্থিত সিদ্দিক মার্কেট সংলগ্ন এলাকায় হত্যার উদ্দেশ্যে অপহরন করে চাপাতি দিয়ে মাথায় আঘাত ও জবাই করার উদ্দেশ্যে দাঁড়ালো ছুরি দিয়ে গলায় পোচ দেওয়া মুমূর্ষু অবস্থায় সাইদুল নামে এক ব্যক্তিকে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার করেছে গাছা থানার টহল পুলিশ।

পরবর্তীতে স্থানীয় ব্যক্তিদের সহযোগিতায় উন্নত চিকিৎসার জন্য তাকে শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গত ১৬ই অক্টোবর বুধবার।

সরে জমিন অনুসন্ধান করে ঘটনার প্রত্যক্ষ ব্যক্তিদের সাথে কথা বলে এবং এফ আই এর কপি থেকে জানা যায়, গত মঙ্গলবার মোঃ নিশাত খান, নবী হোসেন, মোঃ শাকিল খান ও মোহাম্মদ রাকিব হোসেন সহ তাদের সহযোগী আমার আরো ৬/৭ জন আসামি ডাকাতির প্রস্তুতিকালে পুলিশ তাদের গ্রেপ্তার করে তাদের বিরুদ্ধে ১৬/১০/২৪ ইং গাছা থানার একটি মামলা হয়। পরবর্তী তাদের কোর্টে প্রেরণ করা হয়।

তাদের গ্রেপ্তার হওয়ার বিষয়ে তথ্য দাতা হিসেবে সাইদুলকে সন্দেহ করে তার উপর হত্যার উদ্দেশ্যে আক্রমণ করে।

অপহরণ ও আক্রমণকারীরা হলেন, গাজীপুর গাছা এলাকার আন্ত: জেলা ডাকাত দলের সক্রিয় সদস্য, ঢাকা ময়মনসিংহ হাইওয়ে রোডে একাধিক ডাকাতির অভিযুক্ত, সরকার পতনের পর গাছা থানা এলাকার ডাকাতির আতঙ্ক সৃষ্টিকারী, সরকারী বিভিন্ন মালামাল চুরির দায়ে অভিযুক্ত, এলাকায় মাদক ব্যবসায়ীদের যোগানদাতা ও মাদক সম্পর্কে প্রতিবাদ করতে গেলে মানুষকে নির্যাতনের করা, গার্মেন্টস নারী কর্মীদের কাছ থেকে বেতনের টাকা জোরপূর্বক ছিনতাই করে নিয়ে যাওয়া, রাস্তাঘাটে অলিতে-গলিতে নারীদের শ্লীলতাহানি , একাধিক মামলার আসামি, দেশীয় অস্ত্র ক্রয় বিক্রয় চক্রের সক্রিয় সদস্য, সহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত গাছা এলাকার দক্ষিণ কলমেশ্বর এলাকার মোঃ শাহিন আহাদ, মোঃ আতিকুল, মোঃ জুবায়ের, রিনা আক্তার, খাদিজা আক্তার, মোঃ ফারুক, নিশাত খান, নবী হোসেন, মোহাম্মদ রাকিব হোসেন সহ অজ্ঞাতনামা আরও সাত থেকে আটজন।

গত ১৬ অক্টোবর বুধবার আনুমানিক ৪টার সময় দক্ষিণ কলমেশ্বর সিদ্দিক মার্কেটের সামনে পথ রোধ করে দলবদ্ধভাবে লোহার রোড, বাসের লাঠি, চাইনিজ কুড়াল, চাপাতি সহ দেশী অস্ত্রশয্যা সজ্জিত হয়ে হত্যার উদ্দেশ্যে মারপিট ও আঘাত করতে শুরু করে। এক পর্যায়ে হত্যার উদ্দেশ্যে মাথায় চাপাতি ও গলায় ছুরি দিয়ে গুরুতর যখন করেন।

প্রত্যেক্ষদর্শীরা গাছা থানায় সংবাদ দিলে গাছা থানার টহল পুলিশ ঘটনাস্থলে আসলে আসামীগণ দৌড়াইয়া পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার সময় নারী পুলিশ সদস্য কর্তৃক আসামি রিনা আক্তার (৪৫) ও খাদিজা আক্তার (১৯) কে আটক করে। হত্যার উদ্দেশ্যে ব্যবহৃত বিবাদিদের ফেলে যাওয়া ১টি চাইনিজ কুড়াল, ১টি চাপাতি, ১টি কোড়াল, ও রামদা এবং ছিনিয়ে নেওয়া মোবাইল সহ নগদ টাকা উদ্ধার করা হয়।

এ ব্যাপারে গাছা থানার পরিদর্শক (তদন্ত) বলেন, স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে এবং ঘটনাস্থলে থেকে দুইজন আসামিকে গ্রেপ্তার করে চুরিকৃত নগদ টাকা সহ মালামাল এবং দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

এ ব্যপারে গাছা থানায় ০৯-১৭/১০/২০২৪ ইং তারিখে মামলা হয়। পরবর্তী তাদের কোর্টে প্রেরণ করা হয়।