Advertisement

আয়াতুল্লাহ খামেনির মন্তব্যের কড়া নিন্দা জানালো ভারত

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের সংখ্যালঘু সম্প্রদায় নিয়ে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি যে মন্তব্য করেছেন তার তীব্র নিন্দা জানিয়েছে নয়াদিল্লি। দিল্লির পক্ষ থেকে বলা হয়েছে, খামেনি যে মন্তব্য করেছে তা অগ্রহণযোগ্য। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রণবীর জয়েসওয়াল এই প্রতিক্রিয়া জানিয়েছেন।

গত সোমবার (১৬ সেপ্টেম্বর) রণবীর জয়েসওয়াল বলেন, “ভারতের সংখ্যালঘুদের নিয়ে ইরানের সর্বোচ্চ নেতা যে মন্তব্য করেছেন, আমরা তার তীব্র নিন্দা জানাই। এসব ভুল তথ্য এবং অগ্রহণযোগ্য। যেসব দেশ সংখ্যালঘুদের নিয়ে কথা বলছে, তাদেরকে পরামর্শ দিচ্ছি, তারা যেন অন্যদের নিয়ে পর্যবেক্ষণ দেয়ার আগে নিজেদের কর্মকাণ্ডের দিকে নজর দেয়।”

ইরানের রাজধানী তেহরানে গত সোমবার ধর্মীয় নেতাদের একটি সমাবেশে বক্তব্য দেন খামেনি। সেখানে তিনি ফিলিস্তিনের গাজা, ভারত ও মিয়ানমারে মুসলিমদের ‘দুর্দশা’ নিয়ে কথা বলেন। পরে ওই বক্তব্যের অংশ খামেনির এক্স অ্যাকাউন্টেও প্রকাশ করা হয়।

খামেনির ওই পোস্টে বলা হয়েছে, “মিয়ানমার, গাজা, ভারত অথবা অন্য যেকোনো স্থানে মুসলিমরা যে দুর্দশার মধ্যে রয়েছে, তার প্রতি যদি অমনোযোগী হয়ে পড়ি, তাহলে আমরা নিজেদের মুসলিম হিসেবে বিবেচনা করতে পারি না।”

Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *