Advertisement

সনাতনীদের ছদ্মবেশে যুব-ছাত্রলীগের সমাবেশের প্রতিবাদে রাঙামাটিতে বিএনপির বিক্ষোভ

আলমগীর মানিক, রাঙামাটি : সনাতন ধর্মাবলম্বীদের ছদ্মবেশে যুবলীগ-ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগের সন্ত্রাসীরা তথাকথিত সংখ্যালগু নির্যাতনের কাল্পনিক অভিযোগ উত্থাপন করে আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করে রাঙামাটিতে সাম্প্রদায়িক দাঙ্গা বাধাঁনোর অপচেষ্ঠার বিরুদ্ধে রাঙামাটি শহরে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির নেতৃবৃন্দ। মঙ্গলবার দুপুরে শহরের বিভিন্ন স্থান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে দোয়েল চত্ত্বরে এসে বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

শহরের দোয়েল চত্বর এলাকায় অনুষ্ঠিত এই বিক্ষোভ কর্মসূচীতে বিএনপি নেতৃবৃন্দ অভিযোগ করেন, শান্ত রাঙামাটিকে অশান্ত করার লক্ষ্যে রাঙামাটির যুবলীগ-ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের কতিপয় সন্ত্রাসীরা সনাতন ধর্মাবলম্বীদের ছদ্মবেশে রাস্তায় নেমে আন্দোলনের নামে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করছে। সাধারণ হিন্দু সম্প্রদায়ের মানুষজনদের যুবলীগ-ছাত্রলীগের প্রতারণা থেকে দূরে রাখার আহবান জানিয়ে বিএনপি নেতৃবৃন্দ বলেন, এখন থেকে আমাদের নেতাকর্মীরা সনাতন ধর্মাবলম্বীদের পাশে অতীতের ন্যায় ভবিষ্যতেও থাকবে।

সমাবেশে সাম্প্রতিক সময়ে স্বরাষ্ট্র উপদেষ্ঠা বিগ্রেডিয়ার জেনারেল সাখাওয়াৎ হোসেনের সমালোচনা করে বলেন, একটি সন্ত্রাসী খুনি দলের পক্ষে সাফাই গাওয়ার জন্য তাকে ছাত্র-জনতা উপদেষ্টা হিসেবে দায়িত্বে বসায়নি। যে আওয়ামীলীগ ক্ষমতার অপব্যবহার করে হাজারো ছাত্র-জনতাকে খুন করে রক্তের হোলি খেলায় মেতেছিল, সেই সন্ত্রাসী দলকে নিষিদ্ধ ঘোষণা না করে তাদেরকে তিনি দল গোছানোর পরামর্শ দিয়ে শহীদদের রক্তের সাথে বেঈমানি করেছেন।

রাঙামাটি জেলা বিএনপির উদ্যোগে আয়োজিত এই বিক্ষোভ কর্মসূচীতে নেতৃত্ব দেন সাবেক উপমন্ত্রী মনিস্বপন দেওয়ান। ২নং ওয়ার্ড বিএনপির সভাপতি আব্দুল লতিফের সভাপতিত্বে ও জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ইউছুফ চৌধুরীর সঞ্চালনায় উক্ত বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম শাকিল, পৌর বিএনপি’র সভাপতি শফিউল আযম, সাধারণ সম্পাদক মাহবুবুল বাসেত অপু, সদর বিএনপির সভাপতি মুজিবুল হক, বিএনপির প্রচার সম্পাদক শামীম মোস্তফা, দপ্তর সম্পাদক আব্দুল কুদ্দুস, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আবু সাদাত মোহাম্মদ সায়েম, জেলা জাসাসের সভাপতি কামাল হোসেন, জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক মো. নাজিম উদ্দিন, পৌর যুবদলের আহ্বায়ক মোহাম্মদ সিরাজুল মোস্তফা, ছাত্রদলের সাবেক সাংগঠনিক জসীম উদ্দীন, জেলা ছাত্রদলের সভাপতি ফারুক আহমেদ সাব্বির, সাধারণ সম্পাদক আলী আকবর সুমন, সহ-সভাপতি মোহাম্মদ খোরশেদ আলম, সাংগঠনিক সম্পাদক বেলাল হোসেন সাকু, জেলা শ্রমিকদলের সভাপতি মমতাজ মিয়া, জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম বাবলু সাংগঠনিক সম্পাদক প্রিয়তোষ দেওয়ান, জেলা তাঁতি দলে সাংগঠনিক সম্পাদক রতন মহাজনসহ বিএনপি, ছাত্রদল, যুবদল, শ্রমিক দল, কৃষকদল ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।
Facebook Comments Box

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *