Advertisement

পাটগ্রাম থানা-পুলিশের কার্যক্রম শুরু

এফ আই রানা, লালমনিরহাট জেলা প্রতিনিধি : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন পরবর্তী শেখ হাসিনা সরকারের পতনের পর দেশের চলমান পরিস্থিতিতে টানা সাতদিন লালমনিরহাটের পাটগ্রাম থানা-পুলিশের কার্যক্রম বন্ধ থাকার পর আবারও কার্যক্রম শুরু হয়েছে।

মঙ্গলবার (১৩ আগস্ট) বিকাল থেকে থানার এই কার্যক্রম শুরু হয় বলে নিশ্চিত করেন পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ, আবু সাঈদ চৌধুরী।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, পাটগ্রাম উপজেলা নিবার্হী অফিসার নুরুল ইসলাম এর সহযোগিতায় পাটগ্রাম থানা পুলিশ ইউনিফর্ম পরে গাড়ী নিয়ে উপজেলার বিভিন্ন হাট বাজার ও সড়কে টহল দিতে দেখা গেছে।

পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ ওসি আবু সাঈদ চৌধুরী বলেন, থানার স্বাভাবিক কার্যক্রম চলছে। সেবা প্রার্থীদের জিডি, অভিযোগ যথারীতি গ্রহণ করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে।

এছাড়াও আমি আমার অফিসার ফোর্সসঙ্গীসহ আমরা সম্মিলিতভাবে এককভাবে কাজ শুরু করেছি এবং আগামীর যে দিনগুলো রয়েছে সেগুলো তো আমরা সম্মিলিতভাবে কাজ করে যাব।

পটুয়াখালী গলাচিপায় সেনাবাহিনীর সাথে সুশীল সমাজের মতবিনিময়

মো. নুহু ইসলাম, স্টাফ রিপোর্টার : ১৩ আগস্ট মঙ্গলবার দুপুর ২ টা ৪০ মিনিট সময় পটুয়াখালীর গলাচিপা উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে জিওসি ৭ পদাতিক ডিভিশন এবং এরিয়া কমান্ডার বরিশাল এরিয়া কর্তৃক গলাচিপা উপজেলার সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলম। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেজর জেনারেল আব্দুল কাইয়ুম মোল্লা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আর্টিলারি ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোস্তাফিজুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. মহিউদ্দিন আল হেলাল, সহকারী কমিশনার ভূমি মোঃ নাছিম রেজা। এছাড়াও উপস্থিত ছিলেন সুশীল সমাজের প্রতিনিধিগণ, বৈষম্য বিরোধী আন্দোলনের ছাত্র-ছাত্রী বৃন্দ এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

এসময় প্রধান অতিথি সকলের উদ্দেশ্যে বর্তমান পরিস্থিতি নিয়ে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। এর পূর্বে প্রধান অতিথি গলাচিপা থানা পরিদর্শন করেন। এসময়ে তিনি আন্দোলনে নিহত সকল পুলিশ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং থানা পুলিশের কার্যক্রম শুরু করায় সকলকে ধন্যবাদ জানান।

সনাতনীদের ছদ্মবেশে যুব-ছাত্রলীগের সমাবেশের প্রতিবাদে রাঙামাটিতে বিএনপির বিক্ষোভ

আলমগীর মানিক, রাঙামাটি : সনাতন ধর্মাবলম্বীদের ছদ্মবেশে যুবলীগ-ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগের সন্ত্রাসীরা তথাকথিত সংখ্যালগু নির্যাতনের কাল্পনিক অভিযোগ উত্থাপন করে আন্দোলনের নামে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করে রাঙামাটিতে সাম্প্রদায়িক দাঙ্গা বাধাঁনোর অপচেষ্ঠার বিরুদ্ধে রাঙামাটি শহরে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির নেতৃবৃন্দ। মঙ্গলবার দুপুরে শহরের বিভিন্ন স্থান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে দোয়েল চত্ত্বরে এসে বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

শহরের দোয়েল চত্বর এলাকায় অনুষ্ঠিত এই বিক্ষোভ কর্মসূচীতে বিএনপি নেতৃবৃন্দ অভিযোগ করেন, শান্ত রাঙামাটিকে অশান্ত করার লক্ষ্যে রাঙামাটির যুবলীগ-ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের কতিপয় সন্ত্রাসীরা সনাতন ধর্মাবলম্বীদের ছদ্মবেশে রাস্তায় নেমে আন্দোলনের নামে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করছে। সাধারণ হিন্দু সম্প্রদায়ের মানুষজনদের যুবলীগ-ছাত্রলীগের প্রতারণা থেকে দূরে রাখার আহবান জানিয়ে বিএনপি নেতৃবৃন্দ বলেন, এখন থেকে আমাদের নেতাকর্মীরা সনাতন ধর্মাবলম্বীদের পাশে অতীতের ন্যায় ভবিষ্যতেও থাকবে।

সমাবেশে সাম্প্রতিক সময়ে স্বরাষ্ট্র উপদেষ্ঠা বিগ্রেডিয়ার জেনারেল সাখাওয়াৎ হোসেনের সমালোচনা করে বলেন, একটি সন্ত্রাসী খুনি দলের পক্ষে সাফাই গাওয়ার জন্য তাকে ছাত্র-জনতা উপদেষ্টা হিসেবে দায়িত্বে বসায়নি। যে আওয়ামীলীগ ক্ষমতার অপব্যবহার করে হাজারো ছাত্র-জনতাকে খুন করে রক্তের হোলি খেলায় মেতেছিল, সেই সন্ত্রাসী দলকে নিষিদ্ধ ঘোষণা না করে তাদেরকে তিনি দল গোছানোর পরামর্শ দিয়ে শহীদদের রক্তের সাথে বেঈমানি করেছেন।

রাঙামাটি জেলা বিএনপির উদ্যোগে আয়োজিত এই বিক্ষোভ কর্মসূচীতে নেতৃত্ব দেন সাবেক উপমন্ত্রী মনিস্বপন দেওয়ান। ২নং ওয়ার্ড বিএনপির সভাপতি আব্দুল লতিফের সভাপতিত্বে ও জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ইউছুফ চৌধুরীর সঞ্চালনায় উক্ত বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম শাকিল, পৌর বিএনপি’র সভাপতি শফিউল আযম, সাধারণ সম্পাদক মাহবুবুল বাসেত অপু, সদর বিএনপির সভাপতি মুজিবুল হক, বিএনপির প্রচার সম্পাদক শামীম মোস্তফা, দপ্তর সম্পাদক আব্দুল কুদ্দুস, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আবু সাদাত মোহাম্মদ সায়েম, জেলা জাসাসের সভাপতি কামাল হোসেন, জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক মো. নাজিম উদ্দিন, পৌর যুবদলের আহ্বায়ক মোহাম্মদ সিরাজুল মোস্তফা, ছাত্রদলের সাবেক সাংগঠনিক জসীম উদ্দীন, জেলা ছাত্রদলের সভাপতি ফারুক আহমেদ সাব্বির, সাধারণ সম্পাদক আলী আকবর সুমন, সহ-সভাপতি মোহাম্মদ খোরশেদ আলম, সাংগঠনিক সম্পাদক বেলাল হোসেন সাকু, জেলা শ্রমিকদলের সভাপতি মমতাজ মিয়া, জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম বাবলু সাংগঠনিক সম্পাদক প্রিয়তোষ দেওয়ান, জেলা তাঁতি দলে সাংগঠনিক সম্পাদক রতন মহাজনসহ বিএনপি, ছাত্রদল, যুবদল, শ্রমিক দল, কৃষকদল ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।